ইন্সুরেন্সের প্রিমিয়াম দেওয়া যাবে বিকাশে

  • 0

দেশের শীর্ষ ২৫টি কোম্পানির ইন্স্যুরেন্সের প্রিমিয়াম বাড়তি খরচ ছাড়াই বিকাশে পরিশোধ করতে পারবেন গ্রাহক।

আবার বাৎসরিক মাত্র ১৫০ টাকা থেকে শুরু করে পছন্দ অনুযায়ী বিভিন্ন পরিমাণ প্রিমিয়াম দিয়ে বিকাশ অ্যাপ থেকেই বিভিন্ন মেয়াদি স্বাস্থ্য এবং জীবন বীমা পলিসি নেওয়ার সুযোগও পাওয়া যাচ্ছে।

কোম্পানিভেদে বিকাশ অ্যাপ এর পে-বিল অপশন থেকে মার্চেন্ট নম্বর সিলেক্ট করে অথবা সরাসরি পেমেন্ট অপশন থেকে অথবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটের পেমেন্ট গেটওয়ে থেকে প্রিমিয়াম জমা দেওয়ার যাবে।

মিলভিক বাংলাদেশ লিমিটেড ও কার্নিভাল এ্যাশিউর লিমিটেড এর স্বাস্থ্য ও জীবন বীমা অ্যাপ থেকেই নেওয়ার সুযোগ পাচ্ছেন বিকাশ গ্রাহক।

বিকাশ জানায়, ইন্স্যুরেন্স পলিসি নিতে প্রথমে গ্রাহককে বিকাশ অ্যাপের ‘ইন্স্যুরেন্স’ অপশনে গিয়ে ‘কার্নিভাল এ্যাশিউর লিমিটেড’ কিংবা ‘মিলভিক বাংলাদেশ লিমিটেড’ নির্বাচন করতে হবে। এর পর গ্রাহক পছন্দ অনুযায়ী কার্নিভাল বা মিলভিকের ইনস্যুরেন্স ক্যাটাগরিগুলো দেখা যাবে। পছন্দের ক্যাটাগরিতে গিয়ে গ্রাহক তার ব্যক্তিগত তথ্য, মনোনীত ব্যক্তির (নমিনি) তথ্য ও ঠিকানা দেয়ার পর ‘সাবমিট’ বাটনে ক্লিক করলেই ইনস্যুরেন্স এর আবেদন হয়ে যাবে অ্যাপ থেকেই।

বিকাশের মা্ধ্যমে যেসব বীমা কোম্পানিতে কিস্তি পরিশোধ করতে পারবেন- মেটলাইফ বাংলাদেশ, গ্রিণ ডেল্টা ইন্স্যুরেন্স, সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স, বেস্ট লাইফ ইন্স্যুরেন্স, হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্স, যমুনা লাইফ ইন্স্যুরেন্স, জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, চার্টাড লাইফ ইন্স্যুরেন্স, আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, সানলাইফ লাইফ ইন্স্যুরেন্স, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, স্বদেশ লাইফ ইন্স্যুরেন্স, রুপালি ইন্স্যুরেন্স, ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, এনআরবি গ্লোবাল ইন্স্যুরেন্স, প্রটেকটিভ ইসলামি লাইফ ইন্স্যুরেন্স, আস্থা লাইফ ইন্স্যুরেন্স, গ্রামীণ টেলিকম হেলথ কেয়ার সল্যুশন্স।

কার্নিভাল এ্যাশিউর লিমিটেড এর সেবা

কার্নিভাল এর গ্রাহকরা ৫ ধরনের হেলথ ইনস্যুরেন্সের পাশাপাশি লাইফ ইন্স্যুরেন্স অর্থাৎ জীবন বীমাও করতে পারছেন। স্বাস্থ্য বীমায় সর্বোচ্চ ৫ লাখ ৫ হাজার টাকা পাওয়া যাবে। এজন্য বাৎসরিক প্রিমিয়াম ন্যূনতম ৩৬৫ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩ হাজার ৯৯৯ টাকা পর্যন্ত জমা করতে হবে।

আর লাইফ ইনস্যুরেন্স এর আওতায় সর্বোচ্চ ১ লাখ টাকা পর্যন্ত কাভারেজ পাওয়া যায় কয়েকটি ক্ষেত্রবিশেষে।

মিলভিক বাংলাদেশ লিমিটেড এর সেবা

মিলভিক বীমার ক্ষেত্রে ১৮ থেকে ৬৯ বয়সী গ্রাহকরা সর্বোচ্চ ২ লাখ টাকা পর্যন্ত বীমা পেতে পারেন। বাৎসরিক প্রিমিয়াম ন্যূনতম ১৫০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৫ হাজার ৫০০ টাকা পর্যন্ত। ‘মিলভিক হেলথ’ এর আওতায় ৩, ৬ ও ১২ মাস মেয়াদি ৮ ধরনের বীমা রয়েছে, যেগুলোর মাধ্যমে বিভিন্ন হাসপাতালে ক্যাশব্যাক, ২৪ ঘন্টা ডাক্তারের সেবা নেয়ার সুযোগ ও স্বাস্থ্য পরামর্শ পেতে পারেন গ্রাহক। আর ‘মিলভিক লাইফ’ এর আওতায় ৩, ১২ বা ২৪ মাস মেয়াদী ৪ ধরনের বীমা পাচ্ছেন গ্রাহক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *